আমতলীতে দুঃস্থ ও এতিম শিশুদের জন্য ইফতার

Spread the love

আমতলী প্রতিনিধি

বরগুনার আমতলী উপজেলায় দুঃস্থ শিশুদের জন্য ইফতারের আয়োজন করে ‌’আমরা বন্ধুরা’ নামে একটি মানবিক সংগঠন। উপজেলা পরিষদ মিলনায়তনে বৃহস্পতিবার এই ইফতার আয়োজন করা হয় ।  এতে বিভিন্ন এতিমখানার এতিম শিশু ও রাজনৈতিক-সামাজিক অঙ্গণের প্রায় ২৫০ জন অংশ নেন।

১৯৯৮ সালে এসএসসিতে  আমতলী উপজেলা সদরের এমইউ মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীরা মিলে এই অনুষ্ঠানের আয়োজন করেন। 

 এই ইফতার অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন আমতলী উপজেলা চেয়ারম্যান জি এম দেলওয়ার হোসেন, বরিশাল মহানগর ভারপ্রাপ্ত মূখ্য মহানগর হাকিম   অমিত কুমার দে, আমতলী উপজেলা জ্যেষ্ঠ  বিচারিক হাকিম  বৈজয়ন্ত বিশ্বাস, পৌর মেয়র মতিয়ার রহমান, এ এস পি সার্কেল আবদুল ওয়ারেচ,  এ ইফতার ও দোয়া মোনাজাতে রাজনৈতিক নেতা, সরকারি কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, সাংবাদিক, এতিমসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আয়োজকদের অন্যতম বরিশালের  ভারপ্রাপ্ত মূখ্য মহানগর হাকিম অমিত কুমার দে বলেন,  ওই ব্যাচের শিক্ষার্থী হিসেবে অনেকেই বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ  পদে দায়িত্ব পালন করছেন। বিদ্যালয় জীবনের সেই  বন্ধুত্বকে অক্ষুন্ন রাখতে   আমরা এই সংগঠন করেছি এবং নিজেদের মধ্যে  চাঁদা তুলে বিভিন্ন দুর্যোগে,  দুস্থ ও সুবিধাবঞ্চিত পরিবারের শিশুদের মাঝে ঈদের আনন্দ ভাগাভাগি করতে  গত কয়েক বছর ধরে এলাকায় মানবিক কাজে সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করার চেষ্টা করছি।