• Home  / 
  • ধর্ম  / 

হজযাত্রীদের ভিসার জন্য আবেদনের সময় বাড়িয়েছে সৌদি

আগস্ট ১৮, ২০১৭
হজ ভিসা আবেদনের সময় বাড়িয়েছে সৌদি
Spread the love

আয়না২৪ প্রতিবেদন

বাংলাদেশি হজযাত্রীদের ভিসার জন্য আবেদনের সময় বাড়িয়েছে সৌদি আরব। ধর্ম মন্ত্রণালয়ের হজ কার্যালয় সূত্র শুক্রবার সকালে জানান, শনিবার পর্যন্ত হজযাত্রীদের ভিসার জন্য আবেদন গ্রহণ করা হবে।

জ অফিসের পরিচালক মো. সাইফুল ইসলাম জানান, ভিসার জন্য আবেদনের মেয়াদ বৃহস্পতিবার শেষ হয়ে যায়। এরপর আগামী সোমবার পর্যন্ত সময় বাড়ানোর জন্য সৌদি কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়। আবেদন মঞ্জুরের বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানায়নি সৌদি দূতাবাস। তারা ভিসার কাজ চালিয়ে যেতে বলেছে। রোববার পর্যন্ত সময় আছে। আমরা শনিবারের মধ্যে কাজ শেষ করতে চাই।সৌদির কোটা অনুযায়ী, এবার বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজে যাওয়ার সুযোগ পাবেন। ভিসা জটিলতা, মোয়াল্লেম ফি বাড়ানো ও বাসা ভাড়া নেওয়ায় বিলম্ব হওয়ায় শুরু থেকে বৃহস্পতিবার পর্যন্ত মোট ২৯টি হজফ্লাইট বাতিল করেছে কর্তৃপক্ষ।

সর্বশেষ শুক্রবার সকাল ৭টা ৩৫ মিনিটের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৫০৭৫ ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া শুক্রবার বেলা ১১টা ৫৫ মিনিটের বিজি-৭০৭৫ ফ্লাইট পিছিয়ে ২১ আগস্ট বেলা ১২টা ৩০ মিনিটে নেওয়া হয়েছে।হজ অফিস সূত্র জানায়, বৃহস্পতিবার পর্যন্ত ১ লাখ ২২ হাজার ৪২২ জনকে ভিসা দিয়েছে সৌদি দূতাবাস। এখনও ৪ হাজার ৭৭৬ জনের ভিসা আবেদন বাকি আছে।বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ৭৩ হাজার ৪৫ জন বাংলাদেশি সৌদি আরবে পৌঁছেছেন। এখনও  ৫৪ হাজার হজযাত্রী সৌদি আরবে যাওয়ার অপেক্ষায় আছেন। 

চাঁদ দেখা সাপেক্ষে এবার ৩০ অগাস্ট হজ হতে পারে।