• Home  / 
  • জাতীয়  / 

হতাহতদের স্বজনদের নিয়ে আজ ইউএস-বাংলার বিশেষ বিমান নেপালে

মার্চ ১৩, ২০১৮
Spread the love

আয়না২৪

নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটে যারা ছিলেন সে সব যাত্রীর পরিবারের একজন সদস্যকে নেপালে নেয়ার সুযোগ করে দিচ্ছে বেসরকারি এ বিমান সংস্থাটি। বিধ্বস্ত বিমানের যাত্রীদের পরিবারকে দ্রুত এ বিষয়ে ইউএস-বাংলার বারিধারার অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ কর্মকর্তা কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, যাদের স্বজন নেপালে বিধ্বস্ত ইউএস বাংলার ফ্লাইটে ছিল, তারা দ্রুত ইউএস বাংলার বারিধারার অফিসে যোগাযোগ করুন। আগামীকাল (মঙ্গলবার) সকাল ৮টায় প্রতি পরিবার থেকে একজন করে নেপাল যেতে পারবেন।

কাঠমান্ডুতে গতকাল সোমবার বিধ্বস্ত উড়োজাহাজের হতাহত বাংলাদেশি যাত্রীদের স্বজনদের নিয়ে ইউএস-বাংলার একটি বিশেষ উড়োজাহাজ নেপালে পৌঁছেছে। বিশেষ এই উড়োজাহাজে যাত্রীদের ৪৬ জন আত্মীয় রয়েছেন। আজ মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে বাংলাদেশ থেকে এটি কাঠমান্ডু পৌঁছায়।

সোমবার নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে চারজন ক্রুসহ ৭১  আরোহীবাহী বিমানটি বিধ্বস্ত হয়। নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত বাংলাদেশের বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনায় ৫০ জনের প্রাণহানি ঘটেছে। যাত্রীদের মধ্যে ৪৩ জন বাংলাদেশি। নেপাল সেনাবাহিনীর একজন মুখপাত্র বার্তাসংস্থা রয়টার্সকে বিমান বিধ্বস্তের ঘটনায় ৫০ জনের নিহতের তথ্য নিশ্চিত করেছেন।

বিমান বিধ্বস্তের ঘটনায় হাসপাতালে ১৯ জন চিকিৎসাধীন আছেন।