সৎ মানুষদের ভোট দিয়ে নির্বাচিত করুন: রাষ্ট্রপতি

অক্টোবর ৯, ২০১৮
Spread the love

আয়না২৪ নিজস্ব সংবাদদাতা

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন,

সামনে জাতীয় সংসদ নির্বাচন। রাষ্ট্রপতি হিসেবে আমি একজন নিরপেক্ষ লোক। কাউকে আমি ভোট দেওয়ার কথা বলতে পারি না। তবে আপনারা সেই দলকে ভোট দিবেন, এ নির্বাচনে কোন দল ক্ষমতায় আসলে দেশ ও এলাকার উন্নয়ন হবে এমন দলকে নির্বাচিত করুন। যে দলকে ভোট দিলে দেশের সার্বিক কল্যাণ হবে। যে দল দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। আপনাদের বুঝে-শুনে কাজ করতে হবে। আর যারা কেবল নিজের লাভের চিন্তা না করে এমন ব্যক্তিকে ভোট দিবেন। বরং যিনি সৎ চিন্তা করে, দেশ ও এলাকার উন্নয়ন করবে জনগণকে সতর্কতা অবলম্বন করে এমন যোগ্য মানুষকে বেছে ভোট দিয়ে নির্বাচিত করতে পরামর্শ দেন।

তিনি আরো বলেন, টিআর-কাবিখা যারা বিক্রি করে দিবে তাদের বয়কট করুন। সৎ মানুষ দেখে এবং সুখে-দুখে যে মানুষের পাশে থাকবে তাদের ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করুন।

আবদুল হামিদ আবেগতাড়িত কণ্ঠে বলেন,কিশোরগঞ্জের মাটি আমার রাজনীতির বিশ্ববিদ্যালয় ও তীর্থস্থান। কিশোরগঞ্জের মানুষের কাছে আমি কৃতজ্ঞ ও ঋণী।আমার দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়া,এটা কিশোরগঞ্জবাসীর অবদান এবং তাদের পাওনা।আমি জেলার সব শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে অর্থ সহায়তা নিয়ে রাজনৈতিক কর্মকাণ্ড চালিয়েছি।আমার রাজনৈতিক কর্মকাণ্ডে তারা সহায়তা করেছে।তাদের সহায়তা ছাড়া আমার পক্ষে আজ বর্তমান জায়গায় আসা সম্ভব ছিল না।আমি যত দিন বেঁচে থাকি কৃতজ্ঞ চিত্তে এই তাদের সেবা করে যাব এবং এই ঋণ পরিশোধের চেষ্টা করে যাব।

রাষ্ট্রপতি বক্তব্যে স্মৃতিচারণ করতে গিয়ে মিঠামইনে তাঁর শৈশব-কৈশোর কেটেছে, তিনি এসবের স্মৃতিচারণ করেন। এ সময় শিক্ষা জীবন ও রাজনীতিসহ নানা বিষয়ের স্মৃতি তুলে ধরেন। পরে তিনি সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন। ওইদিন রাতে রাষ্ট্রপতি উপজেলাস্থ কামালপুর গ্রামে নিজবাড়িতে রাত্রিযাপন করেন।