• Home  / 
  • জাতীয়  / 

স্বজনদের কাছে মুফতি হান্নানের দাবিঃ ‘এই মামলা মিথ্যা ছিল’

এপ্রিল ১২, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিবেদন

নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের প্রধান মৃত্যুদণ্ডপ্রাপ্ত মুফতি আবদুল হান্নানের পরিবারের সদস্যরা আজ সকালে শেষ সাক্ষাত করেছন। এসময় এই জঙ্গি নেতা তার পরিবারের সদস্যদের বলেছেন, ‘এই মামলা মিথ্যা মামলা ছিল’। গাজীপুরের কাশিমপুর কারাগারে ফাঁসির দণ্ডাদেশ প্রাপ্ত হরকাতুল জিহাদের এই শীর্ষ নেতার সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের এ কথা জানান তার পরিবারের সদস্যরা।
 
 মুফতি হান্নানের  প্রাণ ভিক্ষার আবেদন রাষ্ট্রপতি নাকচ করে দেওয়ার  পর কারাবিধি অনুযায়ী গত মঙ্গলবার শেষ দেখা করার জন্য স্বজনদের কাছে বার্তা পাঠায় কারা কর্তৃপক্ষ। এরপর আজ বুধবার সকালে মুফতি হান্নানের সঙ্গে শেষ দেখা করেন তার স্ত্রীসহ পরিবারের ৪ সদস্য। ফাঁসির অপেক্ষায় থাকা এই জঙ্গি কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে বন্দি আছেন।
 
সাক্ষাত শেষে কারাগার থেকে বেরিয়ে যাওয়ার সময় পরিবারের সদস্যরা সাংবাদিকদের বলেন, মুফতি হান্নান তাদের জানিয়েছেন, এ মামলা মিথ্যা মামলা ছিল। যা কিছু হয়েছে আল্লাহর ইচ্ছায় হয়েছে। এসময় তার সন্তানদের দেখে রাখার জন্য মুফতি হান্নান বড় ভাইয়ের কাছে আবেদন জানান।
 
 জ্যেষ্ঠ জেল সুপার মো. মিজানুর রহমান জানান, রাষ্ট্রপতির কাছে করা প্রাণ ভিক্ষার আবেদন নাকচ হবার খবর গত সোমবার দুই আসামিকে জানানো হয়। অপরদিকে তাদের স্বজনদেরও কারাগারে এসে শেষ দেখা করতে মঙ্গলবার সকালে বার্তা পাঠানো হয়। তারপরে আজ বুধবার সকালে মুফতি হান্নানের স্ত্রী রুমা আক্তার, দুই মেয়ে নাজনীন ও নিশাত এবং বড় ভাই অলিউজ্জামান ভোরে কারাগারে এসে পৌঁছান। বিধি অনুযায়ী তারা আবেদন করলে অনুমতি পাওয়ার পর হান্নানের সঙ্গে দেখা করেন।
 
এদিকে তাদের ফাঁসি কার্যকরের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান জেল সুপার। কারাগারে জল্লাদ ও ফাঁসির মঞ্চ সবকিছুই প্রস্তুত আছে। ইতিমধ্যে ফাঁসির মহড়া সম্পন্ন করা হয়েছে। মঙ্গলবার বিকেল থেকে কারাগার ও আশপাশের এলাকায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। পোশাকে-সাদা পোশাকে পুলিশ তাদের দায়িত্ব পালন করছে। পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক ও তৎপর রয়েছে।