• Home  / 
  • জাতীয়  / 

মুফতি হান্নান ও শাহেদুলের স্বজনদের কারাগারে সাক্ষাতের জন্য ডাকা হয়েছে

এপ্রিল ১১, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিবেদন

মৃত্যুদণ্ডপ্রাপ্ত  নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের  নেতা মুফতি আবদুল হান্নান ও তাঁর সহযোগী শরীফ শাহেদুল ওরফে বিপুলের সঙ্গে কারাগারে সাক্কষাতের জন্য তাঁদের  স্বজনদের বার্তা পাঠিয়েছে কারা কর্তৃপক্ষ।আজ মঙ্গলবার সকালে  ওই বার্তা পাঠানো হয়। এই দুজন গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারেে আছেন।

কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক  মিজানুর রহমান বলেন, প্রাণভিক্ষার আবেদন নাকচ হওয়ার বিষয়টি  সোমবার মুফতি হান্নান ও বিপুলকে জানানো হয়েছে।এজন্য তাঁদের দুজনের  সঙ্গে কারাগারে এসে দেখা করার জন্য স্বজনদের আজ মঙ্গলবার সকালে বার্তা পাঠানো হয়েছে। তবে দুপুর ১২টা পর্যন্ত স্বজনদের কেউ কারাগারে আসেননি।

মিজানুর রহমান বলেন, মুফতি হান্নান ও বিপুলের ফাঁসি কার্যকরের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং জল্লাদ ও ফাঁসির মঞ্চ প্রস্তুত  রাখা হয়েছে।  এই  দুই জঙ্গি নেতার  মু ফাঁসি কবে বা কখন কার্যকর করা হবে এর কোনো   তথ্য জানাননি তিনি।  

 ২০০৪ সালে  তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর সিলেটে  গ্রেনেড হামলা হয়। ওই হামলায় তিনজন নিহত হওয়ার মামলায় মুফতি হান্নান এবং তাঁর সহযোগী বিপুল ও দেলোয়ার হোসেন ওরফে রিপনকে মৃত্যুদণ্ড দেন  আদালত। হাইকোর্ট ও আপিল বিভাগেও তা বহাল থাকে। রায় পুনর্বিবেচনা চেয়ে (রিভিউ) তাঁদের করা আবেদনও খারিজ হয়। গত ২৭ মার্চ তিনজনই প্রাণভিক্ষা চেয়ে কারা কর্তৃপক্ষের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে আবেদন করেন। তাঁদের প্রাণভিক্ষার আবেদন রাষ্ট্রপতি নাকচ করেছেন। মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত  দেলোয়ার  সিলেট কেন্দ্রীয় কারাগারে আছেন।