• Home  / 
  • জাতীয়  / 

মুফতি হান্নানের সঙ্গে তার কারাবন্দি দুই ভাইয়ের শেষ সাক্ষাৎ

এপ্রিল ১২, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিবেদন

 মৃত্যুদণ্ডপ্রাপ্ত  নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের শীর্ষনেতা মুফতি আবদুল হান্নানের সঙ্গে তার কারাবন্দী দুই ভাই শেষ দেখা করেছেন।  আজ দুপুরে গাজীপুর জেলার কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে এই সাক্ষাৎ হয়।
 
আজ বুধবার  দুপুর ২ টার দিকে তাদের সঙ্গে মুফতি হান্নানের সাক্ষাৎ করানো হয়। এরা হলেন, একই মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নারায়ণগঞ্জ জেলা কারাগারে  বন্দি মো. মহিবুল ও গাজীপুরের কাশিমপুর কারাগারের বন্দি মো. আনিস। কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার মো. মিজানুর রহমান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।
 এর আগে আজ সকালে মুফতি হান্নানের বড় ভাই আলি জ্জামান মুন্সি, মুফতি হান্নানের স্ত্রী জাকিয়া পারভিন ওরফে রুমা, বড় মেয়ে নিশি খানম ও ছোট মেয়ে নাজরিন খানম  মুফতি হান্নানের সঙ্গে সাক্ষাৎ করেন।
  ২০০৪ সালের ২১ মে সিলেটের হযরত শাহজালালের (র.) মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হয়। এতে পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন নিহত এবং ৫০ জনের বেশী লোক আহত হন। এই মামলার  ২০০৮ সালের ২৩ ডিসেম্বর আদালত পাঁচ আসামির মধ্যে মুফতি হান্নান, বিপুল ও রিপনকে মৃত্যুদণ্ড এবং মহিবুল্লাহ ও আবু জান্দালকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়। মৃত্যুদণ্ডের আদেশ রহিত চেয়ে হান্নান ও তার সহযোগী বিপুল হাইকোর্ট ও সুপ্রীম কোর্টে রিভিউ আবেদন করলে দুই আদালতের বিচারকেরাই  নিম্ন আদালতের দেওয়া আদেশ বহাল রাখেন। পরে তারা রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়ে আবেদন করলে তা ও খারিজ হয়ে যায়।