বনশ্রীতে গৃহকর্তার বাসা থেকে ভিডিও ফুটেজ জব্দ

আগস্ট ৭, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিবেদন

রাজধানীর বনশ্রীতে গৃহকর্মী লাইলী আক্তারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় গ্রেফতারকৃত গৃহকর্তা মইনুদ্দিনের বাসা থেকে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ জব্দ করেছে পুলিশ। গতকাল রবিবার বিকালে খিলগাঁও থানার এসআই ও এ ঘটনায় দায়েরকৃত মামলার তদন্ত কর্মকর্তা মোঃ মনজুর রহমান ওই বাসা থেকে ভিডিও ফুটেজ জব্দ করেন।

এ দিকে গতকাল সকালে লাইলির দাফন সম্পন্ন হয় তার গ্রামের বাড়ি কুড়িগ্রামে। তার স্বামী নজরুল ইসলাম ভারতের একটি কারাগারে আটক রয়েছেন। লাইলী ঢাকায় বনশ্রীর পার্শ্ববর্তী ভুঁইয়াপাড়া বস্তিতে এক ছেলে ও এক মেয়েকে নিয়ে থাকতেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মনজুর রহমান বলেন, দক্ষিণ বনশ্রীর জি-ব্লকের ৪ নম্বর রোডের ১৪ নম্বর বাড়িটিতে সিসি ক্যামেরা ছিল। বাড়িটির মালিক মইনুদ্দিন। গতকাল ওই ভিডিও ফুটেজ জব্দ করা হয়েছে। ভিডিও ফুটেজ পর্যালোচনা করে দেখা হবে। সেখান থেকে মামলার গুরুত্বপূর্ণ কিছু পাওয়া যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান। এখানে কিছু পাওয়া গেলে সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

গত শুক্রবার সকালে দক্ষিণ বনশ্রীতে গৃহকর্তা মইনুদ্দীনের বাসা থেকে লাইলীর মৃতদেহ উদ্ধার করা হয়। তার মৃত্যুকে কেন্দ্র করে রণক্ষেত্রে পরিণত হয় ওই এলাকা। পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয় বস্তিবাসীর। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে টিয়ারসেল ও লাঠিচার্জ করতে হয়। নিহতের স্বজনদের অভিযোগ তাকে হত্যা করা হয়েছে। আর গৃহকর্তার বক্তব্য লাইলী আত্মহত্যা করেছেন।

এ ঘটনায় শুক্রবার রাতেই নিহতের ভাশুর শহীদুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন। অন্যদিকে সংঘর্ষের ঘটনায় খিলগাঁও থানার এসআই মনজুর রহমান বাদী হয়ে অর্ধ শতাধিক ব্যক্তিকে আসামি করে আরেকটি মামলা করেন।

বাড়ির মালিক মুন্সী মইনউদ্দিন ও দারোয়ান তোফাজ্জল হোসেন টিটু তিন দিনের রিমান্ডে আছে খিলগাঁও থানায়। অন্যদিকে একই ঘটনায় গ্রেফতারকৃত গৃহকত্রী শাহনাজকে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার নির্দেশ দিয়েছেন আদালত।

মইনুদ্দীন-শাহনাজ দম্পতির এক ছেলে ও দুই মেয়ে। ছেলে ইঞ্জিনিয়ার। তিনি চট্টগ্রামে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। দুই মেয়ের বিয়ে হয়েছে। সাবেক কাস্টমস কর্মকর্তা মইনুদ্দীন অবসরগ্রহণের পর নাসির গ্রুপে যোগদান করেন। বর্তমানে তিনি এখানেই কর্মরত আছেন। বনশ্রীর ওই বাড়িটিতে তিনি স্ত্রীসহ বসবাস করতেন।

এদিকে কুড়িগ্রাম প্রতিনিধি জানান, বনশ্রীতে গৃহকমী লাইলী বেগমকে নির্যাতন করে হত্যার প্রতিবাদে কুড়িগ্রামের দাসিয়ার ছড়ায় মানববন্ধন করেছেন স্থানীয়রা। এতে বক্তব্য রাখেন- বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির সাবেক সভাপতি মঈনুল হক ও সাধারণ সম্পাদ গোলাম মোস্তফাসহ বিলুপ্ত ছিটের নেতারা।