• Home  / 
  • জাতীয়  / 

জেএসসি-জেডিসি পরীক্ষা প্রথম দিনে অনুপস্থিত ৬০ হাজার ৮৯৩ পরীক্ষার্থী

নভেম্বর ১, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিবেদন

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা বুধবার থেকে শুরু হয়েছে। প্রথম দিনেই অনুপস্থিত ছিল ৬০ হাজার ৮৯৩ জন পরীক্ষার্থী। পরীক্ষার প্রথম দিনে ২৩ লাখ ৯০ হাজার ১৩৪ জন শিক্ষার্থীর অংশগ্রহণ করার কথা ছিল।  অংশ নিয়েছে ২৩ লাখ ২৯ হাজার ২৪১ জন।
 প্রথমদিনের পরীক্ষা চলাকালে অসুদপায় অবলম্বনের দায়ে ১৬ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এরমধ্যে ঢাকা বোর্ডে চারজন, কুমিল্লায় একজন, যশোরে দুইজন এবং মাদরাসা বোর্ডে ৯ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। তবে কোনো শিক্ষককে বহিষ্কার করা হয়নি। 
 আন্তঃশিক্ষা বোর্ড সূত্র জানায়, সবচেয়ে বেশি অনুপস্থিত ছিল মাদরাসা বোর্ডে ১৯ হাজার ৫১৫ জন। এরপর ঢাকা বোর্ডে ১৩ হাজার ৮৭৮ জন, রাজশাহীতে চার হাজার ৮১২ জন, কুমিল্লায় চার হাজার ৬৭০ জন, যশোরে পাঁচ হাজার ৩০ জন, চট্টগ্রামে দুই হাজার ৯০৩ জন, সিলেটে দুই হাজার ৪৫২ জন, বরিশালে তিন হাজার ৩৭৬ জন এবং দিনাজপুর বোর্ডে অনুপস্থিত ছিল চার হাজার ২৫৭ জন। 
 বুধবার থেকে শুরু হওয়া এই পরীক্ষা চলবে ১৮ নভেম্বর পর্যন্ত। বৃহস্পতিবার জেএসসির বাংলা দ্বিতীয়পত্র এবং জেডিসির আকাইদ ও ফিকহ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরু হবে সকাল ১০ টায়। বিশেষ কোনো সমস্যা ছাড়া শিক্ষার্থীদের পরীক্ষা শুরুর আধা ঘণ্টা আগেই হলে পৌঁছতে হবে।