নোয়াখালীতে খাবার খেয়ে ২৭ শিক্ষার্থী অসুস্থ

Spread the love

আয়না২৪ প্রতিবেদন

নোয়াখালী নার্সিং ইনিস্টিউটের ১ম বর্ষের ২৭ শিক্ষার্থী খাবার খেয়ে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। বুধবার সকালে তাদেরকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ২ জনের অবস্থা আশংকাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

নার্সিং ইনিস্টিটিউটের প্রধান বেবী সুলতানা জানান, মঙ্গলবার (৮ আগস্ট) রাত ৩ টার দিকে ২জন ছাত্রী পেটের ব্যাথায় কয়েকবার বাথরুমে যায়। পরে আরও কয়েকজন একইভাবে অসুস্থ হয়ে পড়লে তাদের সকালে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর একে একে ২৭ জন শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে।

তিনি জানান, ইনিস্টিটিউটে ৩০০ শিক্ষার্থী রয়েছে এবং তারা একই খাবার খায়। যদি খাবার খেয়ে অসুস্থ হতো তাহলে সবাই একইভাবে আক্রান্ত হতো। নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: এ এন এম সামছুল করিম জানান, ইনিস্টিটিউটের খাওবার খেয়ে অথবা অন্য কোন কারণে অসুস্থ্য হতে পারে। তদন্ত কমিটি করা হয়েছে, তারা রিপোর্ট দেওয়ার পর প্রকৃত কারণ জানা যাবে।  

এ ঘটনায় সুধারাম থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।  এসআই বিপুল জানান প্রাথমিকভাবে খাদ্য বিষক্রিয়ার কারণে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন জানান, রাতে খাবারের সাথে শাক জাতীয় খাবার ও কিছু শিক্ষার্থী ফুচকা খেয়ে অসুস্থ হয়ে পড়ে।