মেসি বার্সার হয়ে ইনজুরি নিয়েই খেললেন

এপ্রিল ২, ২০১৮
Spread the love

আয়না২৪ ক্রিড়া

সেভিয়ার বিপক্ষে দলকে পরাজয়ের হাত থেকে রক্ষা করা লিওনেল মেসি এখনও হ্যামস্ট্রিংয়ের চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি বলে জানিয়েছেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে। বাঁ পায়ের দারুণ এক শটে গোল করেছেন মেসি। ভালভার্দে জানালেন হালকা চোট নিয়েই খেলেছেন।

অবসরের সিদ্ধান্ত পাল্টানোর পর আবার জাতীয় দলের হয়ে মাঠে নামতে আকুল ছিলেন লিওনেল মেসি। ব্যথা নিয়েও তাই উরুগুয়ের বিপক্ষে ম্যাচটি খেলেছেন এবং দলকে জয়ও এনে দিয়েছেন আর্জেন্টিনার তারকা এই ফরোয়ার্ড। খেলতে চান ভেনেজুয়েলার বিপক্ষে পরের ম্যাচেও।

গত জুনে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে হেরে যাওয়ার পর ফুটবল বিশ্বকে হতাশ করে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মেসি। পরে নতুন কোচ এদগার্দো বাউসার সঙ্গে আলোচনায় মত বদলে জাতীয় দলে ফেরার সিদ্ধান্ত নেন বার্সেলোনা তারকা।

লা লিগায় গত রোববার আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে বার্সেলোনার ১-০ গোলে জেতা ম্যাচের পর মেসির বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট ধরা পড়ে। এর পরও আর্জেন্টিনা আসেন পাঁচ বারের বর্ষসেরা এই ফুটবলার; ব্যথা নিয়েই খেলেন উরুগুয়ের বিপক্ষে।

উরুগুয়ের বিপক্ষে ম্যাচ শেষে আর্জেন্টিনা অধিনায়ক বলেন, “ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে পারব কিনা তা আমি জানি না। আমার কুঁচকিতে অনেক ব্যথা কিন্তু আমার কারণে যে ঝামেলার তৈরি হয়েছিল তার পরে আমি এখানে আসতে চেয়েছিলাম।”

হার দেখতে থাকা দলকে বাঁচিয়েছেন, মেসি ছন্দেই আছেন। কিন্তু হালকা চোট নিয়েও তাঁর এভাবে খেলতে নামা নিশ্চয় আর্জেন্টাইন সমর্থকদের ভালো লাগবে না। কদিন আগে স্পেনের কাছে ৬-১ গোলে উড়ে গেছে আর্জেন্টিনা। হালকা চোটের কারণে সে ম্যাচে মেসি না নামায় তাঁর সমালোচনায় মেতেছিল দেশটির সংবাদমাধ্যম।

দেশের টানেই জাতীয় দলের জার্সি পরেন সবাই। সামান্য চোটকে আমলে নিয়ে মেসির মতো একজন কেন বসে থাকবেন, এ ব্যাপারটা নিয়ে প্রশ্ন তুলেছিলেন আর্জেন্টিনার সাবেক গোলরক্ষক হুগো গাত্তি। মেসির পারফরম্যান্সের পর গাত্তি এবার কী বলেন, সেটাই দেখার বিষয়!