• Home  / 
  • খেলা  / 

বরগুনায় কেপিএল ক্রিকেট টুর্ণামেন্টঃ ফ্রেন্ডস একাদশ চ্যাম্পিয়ন

ফেব্রুয়ারি ৩, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিনিধি

বরগুনায় ডিকেপি ক্রীড়া চক্র আয়োজিত কেজি স্কুল প্রিমিয়ার লীগের (কেপিএল) ফাইনাল খেলা আজ বিকেলে অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলায় ফ্রেন্ডস একাদশ কলেজ চত্বর ক্রীড়া চক্রকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

খেলার শুরুতে টচে জিতে কলেজ চত্বর ক্রীড়া চক্র ব্যাট করার সিদ্বান্ত নেয়। নির্ধারিত ২০ ওভার শেষ হওয়ার আগেই ১৯ ওভার ২ বলে ১০২ রান করে অল আউট হয়ে যায় কলেজ চত্বর । পরে ব্যাটিংয়ে নেমে ফ্রেন্ডস একাদশের ব্যাটসম্যানদের নৈপুন্যে ৩ ওভার হাতে থাকতেই মাত্র ৪ উইকেট হারিয়ে ১০৬ রান করে বিজয় ছিনিয়ে আনে। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হয়েছে ফ্রেন্ডস একাদশের শুভঙ্কর। ম্যান অব দ্যা সিরিজ হয়েছে একই একাদশের জাকারিয়া।
পরে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মধ্যে ট্রফি তুলে দেন বরগুনার পৌর মেয়র মো. শাহাদাত হোসেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ক্রীড়া অনুরাগী ও সাবেক ফুটবলার মহিউদ্দিন মকবুল, মুক্তিযোদ্ধা শামসুল আলম, পৌর কাউন্সিলর মনিরুজ্জামান জামাল, আতাউর রহমান বাবুল, তরুণ উদ্যোক্তা ও সমাজ সেবক আরিফ খান, বরগুনা জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আক্তারুজ্জামান রকিব প্রমুখ।
কেপিএলের অন্যতম  উদ্যোক্তা আরিফ খান বলেন, যুব সমাজকে মাদকের ছোবল থেকে মুক্ত করতে খেলাধূলার কোনো বিকল্প নেই। যুবক সমাজকে মাদকাসক্তি ও ইভটিজিং করা থেকে বিরত রাখতে প্রতিটি পাড়া-মহল্লায় এভাবে খেলাধূলার আয়োজন করা উচিৎ এবং ভবিষতে এ ধরনের খেলা আয়োজকদের সঙ্গে নিজেকে সব সমসয় সম্পৃক্ত রাখার অঙ্গীকার করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি বরগুনার পৌর মেয়র মো. শাহাদাত হোসেন বলেন, খেলা মানুষের মনোবলকে বৃদ্ধি করে। তাই পড়াশোনার পাশাপাশি সকলকে খেলাধুলার প্রতি আগ্রহী হওয়া উচিৎ। তিনি প্রতি বছর যাতে দুই বার কেজি স্কুল প্রিমিয়ার লীগ(কেপিএল) আয়োজন করা হয় এবং এজন্য তিনি সব ধরনের সহায়তার আশ্বাস দেন।