রাজাপুরে চুরির অপবাদে শিশুকে এমন নির্যাতন!

Spread the love

মেহেদি হাসান জসীম, ঝালকাঠি
ঝালকাঠির রাজাপুর উপজেলায় চুরির অপবাদে রাজু হাওলাদার (৮) নামে এক শিশু নির্মম নির্যাতনের অভিযোগ পাওয়াগেছে। শনিবার (১লা জুলাই) বিকেলে উপজেলার আরুয়া গ্রামে এ ঘটনা ঘটে। গুরুতর আহতাবস্থায় ওই শিশুটিকে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নির্যাতিত রাজু উপজেলার আরুয়া গ্রামের দিনমজুর মোতালেব হাওলাদারের ছেলে ও আরুয়া সোনারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র।

এ ঘটনায় রাজুর বাবা রোববার রাজাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। খবর পেয়ে রোববার রাতে শিশুটিকে দেখতে হাসপাতালে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা বেগম ও সহকারী পুলিশ সুপার মোজাম্মেল হোসেন ।

রাজুর মা বকুল বেগম জানান, প্রতিবেশী জাকির হাওলাদারের ঘর থেকে আট হাজার টাকা চুরি হয়েছে এমন ঘটনায় রাজুকে সন্দেহ করা হয়। পরে জাকির বিষয়টি এলাকার লোকজনকে জানালে স্থানীয় সজীব, সাইদুল ও লিটন নামে তিন বখাটে যুবক রাজুকে একটি দোকানের সামনে থেকে ধরে নিয়ে একটি পরিত্যাক্ত নির্জন বাড়িতে নিয়ে চোখ বেঁধে উল্টো করে ঝুলিয়ে হাঁতে-পায়ে আগুনের ছ্যাঁকা দেয় ও বেধড়ক পেটায়।

এ সময় রাজু টাকা চুরি করেনি বলে অনেক কাকুতি- মিনতি করলেও তাতে ওই বখাটেদের মন গলেনি। প্রায় ঘন্টা ধরে চলা নির্যাতনে রাজু অচেতন হয়ে পড়লে মৃত ভেবে ঘটনাস্থল ত্যাগ করে বখাটে ওই তিন যুবক। পরে স্বজনরা রাজুকে অচেতন অবস্থায় উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আবুল খায়ের মাহমুদ জানান, রাজু বর্তমানে আশংকামুক্ত রয়েছে। তবে তার শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন রয়েছে। শরীরের নিন্মাংশ পিটিয়ে জখম করা হয়েছে। ওই চিকিৎসক আরো বলেন, ওষুধ সেবনে রাজুর শারীরিক অবস্থা দ্রুতই ভালো হবে তবে আতংকিত শিশুটির মানসিক অবস্থা স্বাভাবিক হতে সময় লাগবে।

এ বিষয়ে জানতে চাইলে রাজাপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. হারুন অর রশীদ বলেন, অভিযোগ পেয়ে ওই বখাটেদের ধরতে পুলিশ অভিযান পরিচালনা করছে। তারা বর্তমানে পলাতক রয়েছে। তবে দ্রুতই আসামিদের আইনের আওতায় আনা হবে।