• Home  / 
  • অপরাধ  / 

ফেসবুকে পরিচয়ের পর বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ড্যানি

Spread the love

অায়না২৪ প্রতিবেদন

ফেইসবুকের মাধ্যমে পরিচয়ের সূত্র ধরে ঢাকায় এক তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ এবং তা ভিডিও করে প্রচারের হুমকি দেওয়ার অভিযোগে নিয়াজ মাহমুদ জয় ওরফে ড্যানি নামে ওই যুবককে বুধবার গাইবান্ধা থেকে গ্রেপ্তার করা হয় বলে সিআইডির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, এক তরুণী গত ৯ জুলাই মতিঝিল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। সিআইডি এই মামলার তদন্তের দায়িত্ব পাওয়ার পর বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলামের তত্ত্বাবধানে এর তদন্ত চলে।

বুধবার রাতে সহকারী পুলিশ সুপার মো. মুহিবুল ইসলামের নেতৃত্বে উপ-পরিদর্শক মো. জিন্নাতুল ইসলাম তালুকদার ও অন্য সদস্যদের নিয়ে গঠিত অর্গানাইজড ক্রাইমের (সাইবার ক্রাইম) একটি দল গাইবান্ধার ডেভিড কোম্পানি পাড়া থেকে ড্যানিকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে দুটি স্মার্টফোন জব্দ করা হয়।

সিআইডির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “ড্যানি ফেইসবুকে চটকদার পেশার মিথ্যা স্ট্যাটাস দিয়ে মেসেঞ্জারে চতুরতার সাথে বার্তা পাঠিয়ে তরুণীকে প্রেমের ফাঁদে ফেলে এবং বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার বিভিন্ন স্থানে শারীরিক সম্পর্ক স্থাপন করে। তাদের অন্তরঙ্গ মুহূর্তের কিছু ছবি ও ভিডিও ধারণ করে।

“পরে তরুণী তার মিথ্যা পরিচয়ের কথা জানতে পেরে সম্পর্ক ছিন্ন করতে চাইলে ড্যানি তাকে পুনরায় শারীরিক সম্পর্ক স্থাপনের জন্য প্রস্তাব করে, অন্যথায় ছবি ও ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়।”

এছাড়া ছবি ও ভিডিওর ভয় দেখিয়ে ড্যানি ওই তরুণীর কাছ থেকে টাকা আদায় করত বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

এক পর্যায়ে অন্য কোনো উপায় না পেয়ে ওই তরুণী মামলা দায়ের করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ড্যানি দোষ স্বীকার করেছে বলে সিআইডি জানিয়েছে।