• Home  / 
  • অপরাধ  / 

দাখিল পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, কেন্দ্র সচিবসহ ৭ জন গ্রেপ্তার

ফেব্রুয়ারি ২৬, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিনিধি, বাকেরগঞ্জ

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় দাখিল পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় কেন্দ্র সচিবসহ ৭ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। আজ রোববার সকালে  উপজেলার রুনশী এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে চার জন এবং পরবর্তীতে তাদের দেওয়া তথ্য অনুযায়ী  আরো কয়েকজনকে  আটক করা হয়।  

আটক ব্যক্তিরা হলো  ইসলামিয়া মাদ্রাসার কেন্দ্র সচিব  মো. বশির উদ্দিন, শিক্ষক  মো. নুরুজ্জামান, জসিম উদ্দীন, মেহেদী হাসান, আবু হানিফ, আবদুস সালাম ও আনোয়ার হোসেন। 

বরিশাল পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান জানান, রোববার  দাখিল পরীক্ষার পদার্থ বিজ্ঞান এবং ইসলামের ইতিহাস বিষয়ের পরীক্ষা ছিল। পরীক্ষা শুরুর আগেই একটি চক্র বাকেরগঞ্জ ইসলামীয়া মাদ্রাসা কেন্দ্র থেকে প্রশ্ন ফাঁস করে দেয়। ওই প্রশ্ন পাশর্বর্তী রুনশী গ্রামের  মোস্তাফিজুর রহমানের বাড়িতে নিয়ে জসিম উদদ্দীন, মেহেদী হাসান, আবু হানিফ, আবদুস সালাম এই চারজন মিলে উত্তর তৈরি করছিল।

এসব  উত্তরপত্র  অন্যান্য পরীক্ষাকেন্দ্রে সরবরাহ করার কথা ছিল। কিন্তু গোয়েন্দা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে সেখানে অভিযোন চালিয়ে ৪ জনকে আটক করে। সেখান থেকে পদর্থ বিজ্ঞান ও ইসলামের ইতিহাসের নৈর্ব্যক্তিক ও লিখিত পরীক্ষার চারটি প্রশ্নপত্র উদ্ধার করা হয়।

আটককৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে ইসলামীয়া মাদ্রাসা কেন্দ্রে গিয়ে কেন্দ্র সচিব  মো. বশির উদ্দিন ও অপর এক শিক্ষক মো. নুরুজ্জামান ও আনোয়ার হোসেনকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।