• Home  / 
  • অপরাধ  / 

ঝালকাঠির অপহৃত শিশুকে বরগুনা থেকে উদ্ধার, দুই অপহরণকারী আটক

এপ্রিল ২৫, ২০১৭
Spread the love

বরিশাল প্রতিনিধি

 বরগুনার বেতাগী উপজেলার বদলীখালী খেয়াঘাট থেকে  সাড়ে তিন বছরের অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে র‌্যাবের-৮  সদস্যরা। এসময় আটক করা হয় অপহরণকারী জুয়েল হাওলাদার  (২৮) ও সুজন হাওলাদার (২৭) নামে দুই যুবককে।  আবদুল্লাহ আল নাফিস নামে ওই শিশুকে ২৩ এপ্রিল ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার আমুয়া থেকে অপহরণ করা হয়েছিল।  উদ্ধার করেছে।  অপহরণকারী দুই যুবকের বাড়ি   বরগুনার বামনা উপজেলায়।

র‌্যাব জানায়, নাফিসকে গত ২৩ এপ্রিল ঝালকাঠির কাঁঠালিয়া উপজ্যেলার আমুয়া বন্দরের পূর্বপাড়া এলকায় তাদের  বাড়ির সামনে থেকে অপহরণ করা হয়।  পরে অপহরণকারীরা নাফিসের প্রবাসী বাবা কামাল হোসেনের কাছে  মুক্তিপন বাবদ ৫ লাখ টাকা দাবি করে।  এ ঘটনায় সোমবার শিশুটির মা অ্যানি আক্তার বাদী হয়ে কাঁঠালিয়া থানায় একটি মামলা করেন এবং  একইসঙ্গে  র‌্যাবের কাছে ছেলেকে উদ্ধারের সহায়তা চেয়ে  আবেদন করেন।  

আজ  মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় বরিশাল নগরীর রূপাতলীতে র‌্যাব-৮ এর সদর দপ্তরে প্রেস ব্রিফিংয়ে  র‌্যাবের উপ অধিনায়ক মেজর আদনান কবির বলেন, শিশুটিকে উদ্ধারের জন্য ওর  পরিবারের সহায়তা চেয়ে আবেদন করার পর    পর গোয়েন্দা নজরদারীর মাধ্যমে অপহরণকারীর অবস্থান নিশ্চিত হয়ে আজ মঙ্গলবার ভোর ৫টায় বরগুনার বদনীখালী খেয়াঘাট এলাকায় অভিযান চালানো হয়। সেখান থেকে   উদ্ধার করা হয় শিশু নাফিসকে এবং আটক করা হয় জুয়েল ও সুজনকে।

জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকার করেছে ঘটনার দিন বাড়ির সামনে খেলারত নাফিসকে তুলে নিয়ে একাধিক স্থান পরিবর্তন করে মুঠোপোনে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। দাবিকৃত টাকা না পেলে নাফিসকে নদীতে ফেলে হত্যার পরিকল্পনা ছিল তাদের। আটককৃতদের   কাঠালিয়া থানায় সোপর্দ করা হয়েছে।