• Home  / 
  • অপরাধ  / 

গম চুরি করে ফেঁসে গেলেন খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা

এপ্রিল ৫, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিনিধি, নাটোর

নাটোরে সরকারি খাদ্য গুদাম থেকে গম পাচারের অভিযোগে গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) সাদাত হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় ১০ টন সরকারি গম জব্দ করা হয়।সোমবার রাতে আটক ওই খাদ্য কর্মকর্তাকে আটকের পর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অরুন কুমার প্রামানিকের লিখিত অভিযোগের ভিত্তিতে গতকাল মঙ্গলবার দুপুরে তাকে  গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছেন।  প্রেরণের র্নিদেশ দেন।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, সরকারি গুদাম থেকে নির্ধারিত মিল মালিকদের কাছে গম সরবরাহ করার নির্দেশ রয়েছে। কিন্তু সেই নির্দেশ না মেনে নির্ধারিত সময়ের পর সোমবার রাতে গুদাম থেকে ১০ টন গম অন্যত্র নিয়ে যাওয়া হচ্ছে বলে অভিযোগ করেন সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অরুন কুমার প্রামানিক। এর প্রেক্ষিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা খানমের নেতৃত্বে খাদ্য গুদামে অভিযান চালানো হয়।

অভিযানকালে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) বৈধ কাগজপত্র দেখাতে না পারায় ১০ টন সরকারি গম জব্দ করা হয় এবং গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাদাত হোসেনকে আটক করা হয়। এ ঘটনায় নাটোর সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অরুন কুমার প্রামানিক নাটোর থানায় একটি মামলা দাযের করেছেন।

পুলিশ মঙ্গলবার সাদাত হোসেনকে গ্রেপ্তার দেখিয়ে নাটোর সদর উপজেলা আমলি হাকিম  আদালতে পাঠায়। পরে শুনানি শেষে বিচারক সামসুল আল আমিন অভিযুক্ত সাদাত হোসেনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ওসি মশিউর রহমান আরও জানান, সরকারি সম্পদ আত্মসাতে (৪০৯ ধারায়) দায়ের করা মামলাটি আইন অনুযায়ী তদন্ত করবে দুর্নীতি দমন কমিশন।