আশকোনায় আত্মঘাতী হামলাঃ কথিত আইএসের দায় স্বীকার

মার্চ ১৮, ২০১৭
Spread the love

আয়না২৪ ডেস্ক

রাজধানীতে র‌্যাবের ব্যারাকে আত্মঘাতী বোমা হামলার  দায় স্বীকার করেছে  কথিত আইএস। বিবিসি বাংলা এক প্রতিবেদনে জানিয়েছে, কথিত আইএসের সংবাদ মাধ্যম ‘আমাক’-এ জানানো হয়েছে, ঢাকায় র‌্যাবের  একটি সামরিক ক্যাম্প লক্ষ্য করে একজন আত্মঘাতী বোমা হামলাকারী আক্রমণ চালিয়েছে।
 গতকাল শুক্রবার সকালের  এই  বোমার বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে গেছে হামলাকারীর দেহ। আহত হয়েছে দুই র‌্যাব সদস্য। আশকোনা হজ্জ ক্যাম্পে সংলগ্ন র‌্যাবের নির্মাণাধীন র‌্যাব সদর দফতরের ব্যারাকে শুক্রবার দুপুরে জুমার নামাজের আগে এ ঘটনা ঘটে। চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযান সমাপ্তির ২৮ ঘণ্টার মাথায় আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটলো। 
 
র‌্যাবের ব্যারাকে হামলারকারীর পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। পুলিশ ও র‌্যাব জানিয়েছে, হামলাকারী যুবকের বয়স ২৫ থেকে ৩০ এর মধ্যে। পরনে ছিল কালো পাঞ্জাবি ও নীল রঙের প্যান্ট। আইন-শৃঙ্খলা বাহিনীর ধারণা, আত্মঘাতী ওই জঙ্গির শরীরে সুইসাইডাল ভেস্ট বাঁধা ছিল। আত্মঘাতী হামলাকারীর মৃতদেহের কাছ থেকে একটি কালো ব্যাগ উদ্ধার করা হয়েছে। তবে কি আছে তা জানা যায়নি। 
 
র‌্যাবের শীর্ষ কর্মকর্তারা বলছেন, নিহত ব্যক্তির কাছে থাকা বিস্ফোরকের ধরন দেখে ধারণা করা হচ্ছে, সে কোনও জঙ্গিগোষ্ঠীর সদস্য। বিমানবন্দর থানার ওসি নুর-ই-আজম বলেন, নিহত হামলাকারীর লাশ ময়না তদন্তের জন্য শুক্রবার সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে।